ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

কাউখালীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

কাউখালীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে কাউখালী টেম্পু অটো রিক্সা মালিক সমিতি ও শ্রমিকরা।

রবিবার সকালে কাউখালী উপজেলার সামনের রাস্তায় এই মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। পিরোজপুর জেলা টেক্সি, অটো রিক্সা মালিক সমিতির কাউখালী উপজেলা শাখার সভাপতি আব্দুল মান্নান বাবুল অভিযোগ করেন সম্প্রতি তার সমিতির সাতটি গাড়ি ও বহু গাড়ির ব্যাটারি চুরি হয়েছে।

দীর্ঘদিন অনুসন্ধান চালিয়ে চুরি যাওয়া ব্যাটারি কাউখালী মানিক মিয়া কিন্ডার গার্ডেন এর সামনে সড়কে পাশে থাকা পলাশের ভাঙ্গারি দোকান থেকে পুলিশের সহযোগিতায় অটো রিক্স মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ দোকান ও ঘর থেকে উদ্ধার করে। এ সময় চুরির সাথে জড়িত থাকার অভিযোগে দুজনকে পুলিশ গ্রেফতার করে এবং মূল আসামি পলাশ ভাঙ্গারি পালিয়ে যায় ।

ঘটনার দুইদিন পরে আসামিরা জামিনে মুক্তি পেয়ে পলাশের মা কে বাদী বানিয়ে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের পাঁচ সদস্যের বিরুদ্ধে পিরোজপুর কোটে চুরি ও ভাঙচুর এর অভিযোগে মামলা দায়ের করেন।কোট মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টেক্সি অটো রিক্স শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃসোহরাব হোসেন, সদর ইউনিয়নের ইউপি সদস্য মনিরুজ্জামান,সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন প্রমূখ। বক্তারা এ সময় ভাঙ্গারি পলাশের চোরাই ব্যবসা বন্ধ করার দাবি জানান।

নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন কাউখালীতে পলাশের ভাঙ্গারির দোকান বন্ধ করতে হবে। চুরি যাওয়া গাড়ি ও মালামাল উদ্ধার করে চোর চক্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় সব ধরনের অটো গাড়ি চলাচল বন্ধ ঘোষণা করা হবে। এসময় দুই শতাধিক অটো রিক্সা চালক ও মালিক গাড়ি নিয়ে রাস্তা অবরোধ করে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অংশগ্রহণ করেন।

এ ব্যাপারে কাউখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাকারিয়া বলেন আমরা অটো মালিক শ্রমিক সমিতির নেতৃবৃন্দের দাবি গুরুত্ব সহকারে বিবেচনা করে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। কোন অবস্থায় চোরাই ব্যবসা করতে দেওয়া হবে না। তিনি আরো বলেন মিথ্যা মামলা দিয়ে কাউকে হয়রানি সুযোগ দেওয়া হবে না।

কাউখালী,প্রত্যাহার,মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত